মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ মে ২০১৭

ড. তালুকদার নুরূন্নাহার, মহাপরিচালক, বি এল আর আই এর Global Agenda for sustainable Livestock কর্তৃক আয়োজিত 7th Multi-Stakeholder Partnership Meeting (MSP) এ অংশগ্রহণ


প্রকাশন তারিখ : 2017-05-16

বিগত ৮-১২ মে ২০১৭ খ্রিঃ তারিখে আদ্দিস আবাবা, ইথোপিয়ায় “7th Multi-Stakeholder Partnership Meeting” শীর্ষক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিউট এর মহাপরিচালক ড. তালুকদার নুরূন্নাহার এবং প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নাথু রাম সরকার অংশ গ্রহন করেন। উক্ত সভায় বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিউট এর মহাপরিচালক ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা বাংলাদেশে প্রাণিসম্পদ উন্নয়নের জন্য যে সকল টেকসই (sustainable) গবেষণা কার্যক্রম পরিচালনা করছেন তা সকলকে অবহিত করেন এবং ৫ (পাঁচ) দিন ব্যাপি কর্মসুচি মোতাবেক অনুষ্ঠিত বিভিন্ন দলীয় গ্রুপে সংক্রিয় আংশগ্রহণ করে উপস্থাপনাসহ টেকসই প্রণিসম্পদ উন্নয়নের বিষয়ে মতামত ব্যক্ত করেন।

তাছাড়া, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (BLRI) এবং আন্তর্জাতিক প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (ILRI) এর সাথে সমঝোতা চুক্তির স্বাক্ষরের বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রাণিসম্পদের বিভিন্ন ক্ষেত্রসমূহ উন্নয়নের বিষয়ে করণীয় কর্মপদ্ধতি ও পরিধি নিয়ে দু’টি ইনস্টিটিউটের মহাপরিচালক পর্যায়ে বিস্তারিত আলোচনা হয়। এ সময় বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট এর পক্ষে ড. তালুকদার নূরুন্নাহার, মহাপরিচালক, ও ড. নাথু রাম সরকার, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এবং আন্তর্জাতিক প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট এর পক্ষে ড. জিমি স্মিথ, মহাপরিচালক, আন্তর্জাতিক প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট, নাইরোবি, কেনিয়া, ড. সার্লি তেরেওয়ালি, সহকারী মহাপরিচালক, আন্তর্জাতিক প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট, ইথোপিয়া, ড. সিবোনিসো মোয়া মহাপরিচালক, আন্তর্জাতিক প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট, আদ্দিস আবাবা, ইথোপিয়া, মহোদয়ের প্রতিনিধি এবং বারবরা উইল্যান্ড, টীম লিডার হার্ড হেলথ, উপস্থিত ছিলেন।


Share with :
Facebook Facebook