মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ নভেম্বর ২০১৭

বিএলআরআইতে শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2017-11-16

“সরকার প্রবর্তিত শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা-২০১৭” এর আলোকে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে অদ্য ১৬ নভেম্বর ২০১৭ খ্রিঃ পুরস্কার প্রদান অনুষ্ঠিত হয়।

ইনস্টিটিউটের মহাপরিচালক ড. তালুকদার নূরুন্নাহার এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব মীর শওকাত আলী বাদশা এম.পি. বাগেরহাট-২ ।

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারিদের কর্ম উদ্যোগ, স্বচ্ছতা, জবাবদিহিতার আলোকে কাজের মানউন্নয়নে সরকার এ পুরস্কার প্রবর্তনের নির্দেশ দিয়েছেন। এধরণের পুরস্কার ইনস্টিটিউটের ভাবমুর্তি উজ্জল করেছে। বর্তমান মহাপরিচালকের নেতৃত্বে আপনাদের কর্মকান্ডে আমি অভিভূত হয়েছি। তিনি আরো বলেন দেশের উন্নয়নকে আরো গতিশীল করার ক্ষেত্রে আপনাদের এই ইনস্টিটিউটকে একটি আদর্শ প্রতিষ্ঠানে পরিনত করতে হবে। পুরস্কার প্রাপ্তদের তিনি অভিনন্দন জানান।

 

সভাপতির বক্তব্যে ড. তালুকদার নূরুন্নাহর, প্রথমেই শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালার বিষয়টি সকলকে অবহিত করেন। ইনিস্টিটিউটের বিজ্ঞানীর সংখ্যা খুবই অপ্রতুল উল্লেখ করে তিনি বলেন, এই অপ্রতুল বিজ্ঞানী নিয়েই দেশের প্রাণিজ আমিষের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে তথা ভিশণ-২০২১ লক্ষ্যমাত্রা নিয়ে এবং এসডিজি এর কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। সর্বশেষে প্রধান অতিথি এবং পুরস্কার প্রাপ্তদেরসহ সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পরিচালক, সাপোর্ট সাভিস বিভাগ, ড. মোঃ এরসাদুজ্জামান।

পুরস্কার প্রাপ্তরা হলেন (১) জনাব আসাদুল আলম, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা (২) জনাব ইউসুফ আলী খান, বৈজ্ঞানিক কর্মকর্তা (৩) জনাব অমল কুমার সাহা, ল্যাবটেকনিশিয়ান (৪) জনাব মোঃ ফজলুল হক, বার্তা বাহক।

অনুষ্ঠানে ইনস্টিটিউটের সকল পর্যায়ের বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারিগণ উপস্থিত ছিলেন।


Share with :

Facebook Facebook